সিরিজ বোমা হামলার বিচার কার্যক্রম দ্রুত শেষ করতে হবে: এমপি শাওন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে বিএনপি-জামায়াতের মদদপুষ্ট নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি কর্তৃক সারা দেশে একযোগে ঘৃণ্য ও নারকীয় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটায়। তখনকার রাষ্ট্রীয় মদদে সারাদেশে বোমা হামলা চালানো হয়। ঐ মামলার অবশিষ্ট কার্যক্রম দ্রুত শেষ করে বোমা হামলাকারীদের সমূলে বিনাশ করতে হবে। বোমা হামলায় জেএমবিকে পিছন থেকে যারা মদদ দিয়েছেন তাদেরকে বিচারের মুখোমুখি করতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগ লালমোহন উপজেলা শাখা, পৌরসভা শাখা ও সকল অঙ্গ সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত উপজেলা পরিষদ অডিটরিয়ামে ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে বিএনপি-জামায়াত মদদপুষ্ট নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি কর্তৃক একযোগে ঘৃন্য ও নারকীয় সিরিজ বোমা হামলার ঘটনায় অবশিষ্ট মামলার কার্যক্রম শেষ করার দাবিতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন এমপি শাওন।

তিনি আরও বলেন, সারাদেশে ৫শ সিরিজ বোমা হামলার এখনও ৪৬টি মামলার বিচারের কার্যক্রম শেষ করতে পারেনি। আজকে আমারা এখান থেকে দাবী করছি দ্রুত মামলাগুলো শেষ করে যারা ইসলামের শত্রু, দেশের শত্রু, জনগনের শত্রু, সন্ত্রাসী জঙ্গিবাদ তাদেরকে বিচারের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করা। যাতে এদেশে ভবিষতে কোন জঙ্গীসংগঠন আর মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।

লালমোহন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল মালেকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, সহসভাপতি মোখলেছুর রহমান হাওলাদার, দিদারুল ইসলাম অরুন, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্ম আহবায়ক মঞ্জু তালুকদার, বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।