করোনা: ভোলায় আসলো আরও ১২টি রিপোর্ট, ফল নেগেটিভ

আব্দুর রহমান নোমান: ভোলা জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট এসেছে। এদের সবার ফলাফল নেগেটিভ।

এ নিয়ে জেলায় মোট ২৬০ জনের নমুনা পরীক্ষার ফল আসলো। এরমধ্যে ৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বাকি ২৫৫ জন নেগেটিভ।

ভোলা জেলা সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ ভোলা প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এখন পর্যন্ত জেলা থেকে মোট ৪১৭ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সেসব নমুনার ২৬০টির রেজাল্ট আমরা পেয়েছি।

নজরুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন ৮৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ সময়ে ছাড়পত্র পেয়েছেন ২৩ জন। এর ফলে এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮৫৪ জন। জেলায় এখন পর্যন্ত মোট হোম কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন ১ হাজার ৭৭৫ জন।

গত ২৪ ঘণ্টায় কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার প্রয়োজন না হওয়ায় এ সংখ্যা অপরিবর্তিত রয়েছে বলে এই পরিসংখ্যানবিদ জানিয়েছেন। তিনি বলেন, এখন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আগের ৫২ জনই রয়েছেন। মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন ৯০ জন। বাকি ৪৮ জন এর আগে ছাড়পত্র পেয়েছেন।

সিভিল সার্জন অফিসের এই পরিসংখ্যানবিদ জানান, করোনাভাইরাস শনাক্ত হওয়াদের মধ্যে মনপুরার ব্যক্তি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন। বাকি চারজনকে বাসায় রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

অন্যদিকে করোনাভাইরাস শুরুর পর থেকে এখন পর্যন্ত দেশে শনাক্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে আজ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭০ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস এ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫৭১ জন। ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন। এসময়ে সুস্থ হয়েছেন আরও ১৪ জন।

এছাড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ৩৩ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ২ লাখেরও বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন দশ লাখের বেশি মানুষ।