চট্টগ্রামে ধর্ষণের অভিযোগে ভোলার ৩ জন গ্রেফতার

চট্টগ্রামে স্বামীর সাথে দোকানের জায়গা খুঁজতে বের হওয়া এক নারীকে ধর্ষণের অভিযোগে ভোলার ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার ওই ৩ জন হলেন– ভোলার বেলুমিয়ার চর এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে জামাল হোসেন (৩০), দৌলতখান থানার চরপাতা এলাকার আবদুল জলিলের ছেলে মো. মানিক (২৪) ও ভেদুরিয়া এলাকার নুরুল ইসলামের ছেলে মো. মনির হোসেন (২০)।

গতকাল রোববার তাদেরকে গ্রেফতার করা হয়। এর আগে গত শুক্রবার রাত ১০টার দিকে চট্টগ্রামের বন্দর থানার কাস্টমস এলাকায় ধর্ষণের ঘটনা ঘটে। শনিবার এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর জোন) অলক বিশ্বাস চট্টগ্রামের স্থানীয় একটি পত্রিকাকে বলেন, ওই নারী থানায় এসে অভিযোগ করেছেন স্বামীকে নিয়ে টং দোকানের খোঁজে কাস্টম এলাকায় গেলে ৩ জন মিলে তাদের দোকান দেখাতে একটা জায়গায় নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে স্বামীকে আটকে রেখে তাকে ধর্ষণ করে ওই যুবকরা। পরদিন সকালে তিনি থানায় এসে অভিযোগ দিলে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত ৩ জনের সাথে ওই নারী কিংবা তার স্বামীর পূর্ব পরিচয় ছিল কিনা এমন প্রশ্নের জবাবে অলক বিশ্বাস বলেন, ‘ভিকটিমের কথা অনুযায়ী তাদের মধ্যে কোন পরিচয় ছিল না। উনি যে অভিযোগ করেছেন আমরা সেটা তদন্ত করছি। আসামীদের আজকেই আদালতে সোপর্দ করা হবে।’

চট্টগ্রাম বন্দর থানার ওসি নিজাম উদ্দিন বলেন, ‘ওই নারী আমাদের বলেছেন অপরিচিত হলেও ঘটনার সময় আসামীরা একজন আরেকজনকে নাম ধরে ডাকছিলেন। উনার কাছ থেকে সেসব নাম নিয়েই আমরা অভিযান শুরু করি। দিনভর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তারে সক্ষম হই আমরা। এ ঘটনায় বন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।