ভোলার ডিসির বদলি আদেশ যে কারণে স্থগিত

ভোলার জেলা প্রশাসক পদে যে রদবদলের আদেশ জারি হয়েছিল এক চিঠির মাধ্যমে তা স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। ওই চিঠিতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ইসি জানিয়েছে, ভোলা সদর ও চরফ্যাশন পৌরসভায় ভোট না হওয়া পর্যন্ত ডিসির বদলির আদেশ স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

একইসঙ্গে দেশের আরও ৬ জেলার ডিসির রদবদলের আদেশ স্থগিত করা হয়েছে।

এর আগে গত ২৮ জানুয়ারি ময়মনসিংহ, কুমিল্লা, দিনাজপুর, কুষ্টিয়া, হবিগঞ্জ, রাঙ্গামাটি, ঝিনাইদহ, জামালপুর ও ভোলায় ডিসি পদে রদবদলের আদেশ জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

কিন্তু ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপের এবং ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপের পৌরসভার ভোট থাকায় ইসি এই বদলি স্থগিতের জন্য চিঠি দেয়।

জনপ্রশাসন সচিবকে পাঠানো ওই চিঠিতে বলা হয়, ২৮ ফেব্রুয়ারিতে ঝিনাইদহ জেলার মহেশপুর ও কালীগঞ্জ পৌরসভা সাধারণ নির্বাচন, ময়মনসিংহ জেলার নান্দাইল পৌরসভা, ভোলা জেলায় চরফ্যাশন ও ভোলা পৌরসভাসহ ৩১টি পৌরসভায় সাধারণ নির্বাচন হবে।

চিঠিতে বলা হয়, “নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার স্বার্থে কুমিল্লা, ময়মনসিংহ, ঝিনাইদহ ও ভোলার বদলি আদেশ ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল গেজেটে প্রকাশিত হওয়া পর্যন্ত স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।