দেশে একদিনে করোনা শনাক্ত হাজার ছাড়ালো, মৃত্যু ১১ জনের

করোনাভাইরাস পরিস্থিতিতে দেশে দোকানপাট, শপিংমল এবং মসজিদ সীমিত আকারে খুলে দেওয়ার পর এই প্রথম একদিনে করোনা শনাক্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এসময়ে মহামারী করোনাভাইরাসে আরও ১১ জন মারা গেছেন, আর সুস্থ হয়েছেন ২৫২ জন। আক্রান্ত শনাক্তদের মধ্যে বেশিরভাগেরই অবস্থান ঢাকাতে। আর মৃতদের মধ্যে ৫ জন পুরুষ এবং ৬ জন নারী।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান।

তিনি বলেন, দেশে মোট ৩৭টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। নতুন ১ হাজার ৩৪ জনসহ মোট শনাক্তের সংখ্যা ১৫ হাজার ৬৯১ জন। মহামারী করোনাভাইরাসের কারণে মোট মৃত্যু সংখ্যা দাঁড়ালো ২৩৯ জনে। আর মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৯০২ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৭ হাজার ২০৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১ লাখ ২৯ হাজার ৮৬৫টি ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ১৮৩ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন ২ হাজার ২৩৬ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৬২ জন এবং এ পর্যন্ত ছাড়া পেয়েছেন মোট ১ হাজার ১৭৬ জন।

করোনাভাইরাসে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ৪১ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন দুই লাখ ৮০ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন চৌদ্দ লাখের বেশি মানুষ।