লালমোহনে জোরপূর্বক জমি দখলের  পায়তারা।।

লালমোহন প্রতিনিধিঃ লালমোহনে জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। পৌরসভার ৭নং ওয়ার্ডে কলেজ পাড়ায় বিশ্বনাথ শীলের বাড়িতে ২১ মার্চ বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, কলেজ পাড়ায় ঘরবাড়ি করে বসবাস করছেন বিশ্বনাথ, গৌতম ও উত্তম চন্দ্র শীল। তারা খরিদ সূত্রে ও ওয়ারিশ সুত্রে এ মালিক ও ভোগদখলকার। বিভিন্ন সময় কিছু অসাধু লোক হুমকি ধামকি ভয়ভীতি দেখিয়ে হয়রানি করতে থাকে। তাদের জমি ঘরবাড়ি দখল করার পায়তারা দিতে থাকে। কয়েকবার তাদের বাড়িতে হামলা করে ক্ষতি করেছে। এরই ধারাবাহিকতায় ঘটনার দিন বৃহস্পতিবার সকালে সেন্টু বাগা, সিদ্দিক বাগা, সেলিম হাওলাদার, জহিরুল ইসলাম তুহিন দা, ছেনি, লোহার রড, লাঠিসোঁটা নিয়ে আরো লোকজন নিয়ে এসে বিশ্বনাথের বাড়ি ও জমিজমা জোরপূর্বক দখল করার চেষ্টা করে। ওই বাড়িতে ঢুকে তাদের উৎখাত করার চেষ্টা করে, পুকুরসহ বাড়ির ভেতর জোরপূর্বক সীমানা করে এবং পাকা রাস্তা সংলগ্ন জমিতে কয়েকটি কলা গাছ রোপণ করে। তারা হিন্দু পরিবারের লোকজনকে হেনস্তা করে এবং গালিগালাজ করে চড়থাপ্পড় দেয়।

বিশ্বনাথের ছেলে সুজন জানায়, মুন্সির হাওলা মৌজার এসএ ১৮৭ ও ৫৭ খতিয়ানের এসব জমি নিয়ে মামলা হয়েছে। আমরা রায় পেয়েছি। জমি আমাদের। এরা এক একজন এক এক সময় এসে হাঙ্গামা শুরু করে। আমাদের বাড়িঘরে ঢুকে দুব্যবহার করে। আমরা ন্যায় বিচার দাবি করি। এ ঘটনায় তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এঘটনায় প্রতিপক্ষ তুহিনের কাছে জনতে চাইলে তিনি জানান,আমি গৌরাঙ্গর নিকট থেকে জমি ক্রয় করেছি তার কিছু জমি আমার ভোগ দখলে আছে বাকি জমি এখনও পাওনা আছি।