লালমোহনে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দিবে বলে প্রতারণা, আটক-২

ভোলার লালমোহনে গৃহহীনদের জন্য বরাদ্দকৃত নির্মাণধীন ঘর দেয়া ও বিভিন্নজনকে চাকরি দেয়ার নামে অর্থ আদায়ের অভিযোগে মোহাম্মদ আলী সরকার (৬৫) ও তার সহযোগী সুরেন্দ্র নাথ ঢালী (৪৫) নামে দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে পৌর শহরের ৮নং ওয়ার্ড ওয়েষ্টার্ণ পাড়া থেকে তাদেরকে আটক করা হয়। মোহাম্মদ আলী সরকার চরফ্যাশন উপজেলার জিন্নাগর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আদর্শপাড়ার মৃত গৌরাঙ্গ সরকারের ছেলে। সে দুই বছর আগে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করে এবং মাধব চন্দ্র সরকার থেকে মোহাম্মদ আলী সরকার নাম ধারণ করে।
অপরদিকে সুরেন্দ্রনাথ ঢালী গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার কাঙ্গি ইউনিয়নের ভেন্নাবাড়ি গ্রামের মৃত গৌরাঙ্গ লাল ঢালীর ছেলে।

এসময় তাদের কাছ থেকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে তোলা অসংখ্য ছবি, অনেককে বিভিন্ন পদে চাকুরি দেয়ার চুক্তিপত্র স্টাম্প ও সাধারণ মানুষের কাছ থেকে নেয়া টাকার লিপিবদ্ধ ডায়েরি উদ্ধার করা হয়।

অন্যদিকে ওই প্রকল্পে চাকরি দেয়ার নামে একলক্ষ টাকা আত্মসাতের অভিযোগে প্রতারকচক্রের নামে লালমোহন থানায় মামলা দায়ের করেন মোঃ আবদুর রাজ্জাক নামে এক যুবক।

লালমোহন থানার অফিসার ইনচার্জ (ওসি) মাকসুদুর রহমান মুরাদ জানান, ওয়েস্টার্ণ পাড়ায় অফিস খুলে ঘর দেয়ার নামে অর্থ আদায় করা হচ্ছে, স্থানীয়দের এমন অভিযোগের আলোকে সেই অফিসে পুলিশ পাঠানো হয়। এসময় ওই অফিসে প্রধানমন্ত্রীর ছবির সাথে মোহাম্মদ আলী সরকারের এডিট করে জুড়ে দেয়া ছবি টানানো অবস্থায় পাওয়া যায়। এছাড়াও তাদের প্রয়োজনীয় কোনও কাগজপত্র না থাকায় থানায় আনা হয়।

ওসি আরও জানান, চাকরির নামেপ্রতারণার শিকার যুবক আ: রাজ্জাকের অভিযোগের ভিত্তিতে প্রতারকচক্রের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

লালমোহন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা জানান, প্রধানমন্ত্রীর নিজ উদ্যোগে তৈরি করা ঘর, এই ঘর পেতে কোন টাকা নেওয়া হয় না। কেউ প্রতারণার ফাঁদে পা দেবেন না। যাদেরকে আটক করা হয়েছে আশা করি তাদের কঠিন শাস্তি হবে।