শালিস উপেক্ষা করে সুপারি বাগানসহ জমি দখলের চেষ্টা

লালমোহন প্রতিনিধি: লালমোহনে চেয়ারম্যানের শালিসি উপেক্ষা করে বাগানের সুপারী পেরে জমি জবর দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জহর আলী বাড়ির হারুনদের বাগানের সুপারী জোরপূর্বক পারে একই বাড়ীর ফজলুর রহমান এবং তার সাথে এলাকার প্রভাবশালী জসিম ও আল ইসলাম।

এসময় হারুনদের লোকজন বাধা দিতে আসলে তাদেরকে মারধরের হুমকি দিলে হারুনের স্ত্রী নয়নতারা লালমোহন থানায় একটি অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে লালমোহন থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে উক্ত সুপারী এলাকার মিরাজ চৌকিদারের জিম্মায় রাখে।

ভূক্তভোগীরা অভিযোগ করে জানান, হারুনদের সাথে দীর্ঘ দিন যাবৎ একই বাড়ীর ফজলুর রহমানের সাথে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। উভয় পক্ষ ফয়সালার জন্য ইউনিয়ন পরিষদে আপত্তি করলে ইউপি চেয়ারম্যান আবুল বশার সেলিম মিয়া কয়েকজন শালিস মনোনীত করে কাগজপত্র পর্যালোচনা করে ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর ডিপি ৩৬৬১ নং খতিয়ানে হাল ৩০৫০, ৩০৫৪, ৩০৫৭ নং দাগে ৭২ শতাংশ জমি রোয়েদাদনামা করে সরেজমিনে মেপে বুঝিয়ে দেন।

ভূক্তভোগীরা বলেন, আমাদের সেই ভোগ দখলীয় জমিতে আমরা কিছু দিন পূর্বে বসবাসের জন্য ঘর নির্মাণ করলে বিরোধী পার্টি ফজলু রহমান কিছু ভাড়াটিয়া লোকজন নিয়ে আমাদের ঘর ভেঙে জবর দখল করার চেষ্টা চালায়। পরে লালমোহন থানায় অভিযোগ দায়ের করলে থানা থেকে শালিসি করে দিবেন বলে দায়িত্ব নেন এলাকার সাবেক মেম্বার ফরহাদ হোসেন মুরাদ।

তবে তিনি এখনও কোনো ফয়সালা না দিয়ে আজকাল করে বিষয়টি ঝুলিয়ে রেখেছেন। পরে আজ ২২ সেপ্টেম্বর সকাল ৯টার সময় পুরুষ শূন্য বাড়ীতে ফজলুর রহমান এলাকার প্রভাবশালী আল ইসলাম ও জসিমকে নিয়ে লোকজন দিয়ে আমাদের বাগানের সুপারী পারায়। আমরা এর ন্যায় বিচার দাবী করছি।

তবে অভিযুক্ত ফজলুর রহমান ওই জমি নিজেদের বলে দাবি করেছেন। তিনি বলেন, এই জমির মালিকানা আমাদের। এজন্য আমরা আমাদের জমিতে থাকা বাগানের সুপারি পেরেছি।