লালমোহন পৌরসভায় আওয়ামী লীগের তুহিন বিজয়ী

আব্দুর রহমান নোমান: ভোলার লালমোহন পৌরসভা নির্বাচনে দ্বিতীয়বারের মতো এমদাদুল ইসলাম তুহিন নৌকা প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১২টি কেন্দ্রে নৌকা প্রতিকের প্রার্থী এমদাদুল ইসলাম তুহিন পেয়েছেন ১১ হাজার ৩৬৯ ভোট, আর তার নিকটতম ধানের শীষ প্রতিকের সোহেল আজীজ শাহীন পেয়েছেন ২৩০৪ ভোট।

দীর্ঘ ৯ বছর পর প্রথমবারের মতো ইভিএম ব্যবহার করে লালমোহন পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়ে।

এর মধ্যে ৯ ও ১১ নং ওয়ার্ডে ইভিএম জটিলতায় ফলাফল প্রকাশে দেরি হয়। পরে ইভিএম ঠিক করে সন্ধ্যা পর্যন্ত ৯ ও ১১ নং ওয়ার্ডে ভোট চলে। ইভিএম জটিলতা ছাড়া কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ওয়ার্ড কাউন্সিলর হিসেবে বিজয়ী যারা
লালমোহন পৌরসভার ১নং ওয়ার্ডে ফরহাদ হোসেন মেহের বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া ২নং ওয়ার্ডে হেলাল হাওলাদার, ৩নং ওয়ার্ডে অহিদুজ্জামান মাস্টার, ৪নং ওয়ার্ডে রায়হান মাসুম, ৫নং ওয়ার্ডে ইমাম হোসেন হাওলাদার, ৬নং ওয়ার্ডে জহিরুল ইসলাম মাসুদ পাটওয়ারী, ৭নং ওয়ার্ডে শাহ মোহাম্মদ জাহেদুল ইসলাম নবীন, ৮নং ওয়ার্ডে সাইফুল কবীর, ৯নং ওয়ার্ডে আনোয়ার হোসেন হিরন হায়দার, ১০নং ওয়ার্ডে সিরাজ মাতাব্বর, ১১নং ওয়ার্ডে এহসানুল হক ফরিদ, ১২নং ওয়ার্ড জসিম উদ্দিন ফরাজী নির্বাচিত হয়েছেন।

এছাড়া বিজয়ী সংরক্ষিত ওয়ার্ড মহিলা কাউন্সিলররা হলেন: ১,২,৩ নং ওয়ার্ডে জান্নত বেগম; ৪,৫,৬ নং ওয়ার্ডে লুৎফা বেগম; ৭,৮,৯ নং ওয়ার্ডে দুলী বেগম; ১০,১১,১২ নং ওয়ার্ডে ফেরদাউস বেগম।

এই নির্বাচনে মোট ভোটার ছিলেন ১৯ হাজার ১০০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭০৩ এবং মহিলা ৯ হাজার ৭৯৭ জন। আর মেয়র পদে ২ জনসহ মোট প্রার্থী ছিলেন ৬২ জন।