শেখ হাসিনার শাসনামলেই সাম্প্রদায়িক সম্প্রীতি: এমপি শাওন

আব্দুর রহমান নোমান: বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকে বলে মন্তব্য করেছেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

তিনি বলেন: একসময় সাম্প্রদায়িকতার বিষবাষ্পে নির্যাতিত নিষ্পেষিত হয়েছিল লালমোহন-তজুমদ্দিনের হিন্দু সম্প্রদায়। কিন্তু শেখ হাসিনার শাসনামলে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকে।

শনিবার দুপুরে লালমোহন মহামায়া পূজা উদযাপন পরিষদের আয়োজনে ‘শ্রী শ্রী মদন মোহন জিউ মন্দিরে’ পুজা মণ্ডপ পরিদর্শন করেন এমপি শাওন।

এসময় তিনি বলেন: ২০০১ সালে এই লালমোহনের হিন্দু সমাজের উপর নির্যাতন অত্যাচার ফিরে এসেছিল তৎকালীন বিএনপি-জামায়াতের নির্দেশে। আমরা গণতন্ত্রের মানসকন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে তিন তিনবার রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আসার পর থেকে লালমোহন-তজুমদ্দিনসহ সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে এলাকার সার্বিক উন্নয়নে একসাথে কাজ করে যাচ্ছি।

এমপি শাওন বলেন: ধর্ম যার যার, উৎসব সবার এ স্লোগানে বঙ্গবন্ধুর স্বপ্নকে তার অবর্তমানে আমরা তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দলমত ধর্ম বর্ণ নির্বিশেষে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণে যে কোনো অন্যায়ের বিরুদ্ধে সদা জাগ্রত থাকার জন্য সকলকে আহ্বান জানিয়ে পূজা উদযাপন কমিটির উদ্দেশে সাংসদ শাওন বলেন: আপনারা প্রতিবছরের ন্যায় এ বছরও সম্পূর্ণ নিরাপদে উৎসব উদযাপন করবেন। আমরা জনপ্রতিনিধিগণ, সরকারের প্রশাসন ও আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আপনাদের নিরাপত্তায় জাগ্রত থাকবো।

নিজ নির্বাচনী এলাকায় দুই দিনের সফরের সম্পূর্ণ সময় লালমোহন-তজুমদ্দিনের পূজা মণ্ডপ পরিদর্শন করেন এবং সব সময়ের মত এবারও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার ঘোষণা দেন।

সাংসদ শাওন বলেন: ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসক (ভোলা) আমাদের লালমোহনের প্রতিটি পূজা মণ্ডপে ৫০০কেজি করে চাল দিয়েছেন। সকলে যাতে সুন্দরভাবে পূজা উদযাপন করতে পারেন।

এসময় লালমোহন-তজুমদ্দিনের হিন্দু সমপ্রদায়সহ সর্বস্তরের মানুষের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন: উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান, লালমোহন থানা অফিসার ইনচার্জ (ওসি) মীর খায়রুল কবীর, পৌর আওয়ামী লীগ সভাপতি ফখরুল আলম হাওলাদার, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাদলসহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ।