বঙ্গবন্ধুর ঋণ শোধ করার মতো নয়: এমপি শাওন

আব্দুর রহমান নোমান: ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন। তার জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। বাংলাদেশ না হলে সার্বভৌম বাঙালি জাতীর নির্দিষ্ট মানচিত্র তৈরি হতো না। আজকে আমরা বাংলাদেশ পরিচয়ে বিদেশের মাটিতে সম্মান পেতাম না। তাই বঙ্গবন্ধুর এ ঋণ কোনদিন শোধ করার মতো নয়।

মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন ও আওয়ামীলীগের জাতীয় সম্মেলন সফল করার লক্ষ্যে লালমোহন উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির যৌথ সভায় উপস্থিত ছিলেন এমপি শাওন।

সভায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বছরব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়।

এসময় তিনি আরও বলেন: শতাব্দির সেরা বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা চালাচ্ছেন। বিশ্বের বুকে বাংলাদেশ শুধু উন্নয়নের রোল মডেল নয়, একটি মানবিক রাষ্ট্র হিসেবেও প্রশংসিত।

এমপি শাওন বলেন: বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগ দিনে দিনে শক্তিশালী হয়ে উঠেছে। তার প্রমাণ দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং শিক্ষা, স্বাস্থ্য, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

লালমোহন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুন্নবী চৌধুরী শাওনের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক বজলুর রহমান, আব্দুর রাজ্জাক পঞ্চায়েত, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ফখরুল আলম, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাদল, সাংগঠনিক সম্পাদক শাহজামাল দুলাল, ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মিয়া, গোলাম মোস্তফা প্রমূখ।