ভোলায় অসহায়দের খাবার দিচ্ছেন সাংবাদিক নেতা আবুল কালাম

আব্দুর রহমান নোমান: ভোলার দৌলতখানসহ বিভিন্ন উপজেলায় সাংবাদিক নেতা আবুল কালাম আজাদের নিজস্ব অর্থায়নে ও তার নির্দেশে একদল প্রতিনিধি কর্মহীন হতদরিদ্র পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

মঙ্গলবার দেওয়া এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে: চাল, আলু, পেঁয়াজ, তেল ও মশুর ডাল। ওই প্যাকেটে হাত ধোয়ার একটি সাবানও রয়েছে। কর্মহীন সময়ে খাদ্যসামগ্রী পেয়ে খুশি হতদরিদ্র মানুষগুলো।

এছাড়াও তিনি নিজ উদ্যোগে ঢাকায় আটকে পরা ভোলা জেলার বিপদগ্রস্ত মানুষদের বাসায় বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। সমাজের নিন্ম-মধ্যবিত্ত যে মানুষগুলো লোকলজ্জার ভয়ে কারো কাছে সাহায্য চাইতে পারেন না সেই তাদের তিনি সর্বাধিক গুরুত্ব দিয়ে গোপনে সাহায্য পাঠাচ্ছেন।

আবুল কালাম আজাদ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স সোসাইটির মহাসচিব ও অনলাইন এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি দৈনিক আজকের আলোকিত সকালের ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

সাংবাদিক নেতা আবুল কালাম আজাদ বলেন: প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দুস্থ ও অসহায় মানুষ। এতে করে তাদের খাদ্যের সংকট দেখা দিয়েছে। তাই সম্পূর্ণ ব্যক্তিগতভাবে এসব কর্মহীন অসহায় মানুষগুলোর পাশে থাকার চেষ্টা করছি। আমার নিজস্ব অর্থয়ানে ৩শ’ হতদরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। নিজের সামর্থ্য অনুযায়ী তাদের সাহায্য করার চেষ্টা অব্যাহত থাকবে।

আজাদ আরও বলেন: দেশের এমন দুর্যোগে প্রত্যেক বিত্তবানদের অসহায় মানুষের পাশে এগিয়ে আসা জরুরি।

এছাড়া করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কেউ অতঙ্কিত না হয়ে সচেতন ও স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার অনুরোধ জানান তিনি।