করোনাভাইরাস: ভোলায় ফেরিতে ছেটানো হবে জীবাণুনাশক

ভোলা প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাভাইরাস প্রেক্ষাপটে ভোলার সাথে অন্যান্য স্থানের যাত্রীপরিবহন বন্ধ থাকলেও জেলায় ফেরি যোগাযোগের মাধ্যমে পণ্যবাহী ট্রাকসহ বহু গাড়ি জীবানুসহ অরক্ষিতভাবে প্রবেশ করছে।

এমন পরিস্থিতি বিবেচনায় বিবিএস ক্যাবলসের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার সিআইপি’র সোজন্যে এসব গাড়িতে জীবাণুনাশক ছিটিয়ে ভোলাকে সুরক্ষিত রাখার উদ্যোগ নেওয়া হয়েছে।

ভোলা ডেভেলপেমন্ট ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল এর সাধারণ সম্পাদক এবং লালমোহন ফাউন্ডেশন, ঢাকা’র সভাপতি এম এ মজিদ ফেসবুকে দেওয়া এক পোস্টে এ তথ্য জানিয়েছেন।

ওই পোস্টে তিনি বলেন, ভোলার সাথে ফেরি যোগাযোগের মাধ্যমে ভেদুরীয়া ও ইলিশা ঘাট দিয়ে প্রতি দিন প্রচুর মালামালের ট্রাক, অন্যান্য গাড়ি দেশের বিভিন্ন জেলা থেকে অরক্ষিতভাবে প্রবেশ করে। যা ভোলার জন্য মোটেই নিরাপদ নয়।

এম এ মজিদ বলেন, এ সমস্যার কথা জানালাম বিআইডব্লিউটিসি বরিশাল জোনের দায়িত্বরত কর্মকর্তা সিহাব সাহেবকে। তিনি সমস্যা স্বীকার করে বিডিএফআই এর জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম চালাতে বললেন।

তিনি জানান, আমি সাথে সাথে আমাদের স্বেচ্ছাসেবক টিমের যুগ্ম সমন্বয়ক ইসমাঈল হোসেন বাপ্পির সাথে যোগাযোগ করে তার মাধ্যমে সিহাব সাহেবের কাছে পাঠানোর ব্যবস্থা করলাম ৩টি জীবাণু নাশক ছিটানো মেশিন, ৩টি পিপিই, ৪ ব্যাগ জীবাণুনাশক এন্টিসেপ্টিকসহ অন্যান্য সামগ্রী।

জীবাণুনাশকের ৩টি মেশিন দিয়ে সব ঘাটের সব গাড়ী ও মানুষের শরীরে এবং ফেরীতে জীবাণুনাশক ছিটানোর পর ভোলায় নামতে দেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, বিআইডব্লিউসি’র লোকজন স্প্রের কাজটি করবে। আর কাজটি হবে বিবিএস ক্যাবলসের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার সিআইপি’র সোজন্যে।

এছাড়াও ভোলার হাসপাতাল, মসজিদ, দোকান, গাড়ির ভিতর বাহির, হোন্ডা, রাস্তায়,, বাসাবাড়িতে, অলিগলিতে বিডিএফআই স্বেচ্ছাসেবক টিম জীবাণুনাশক ছিটিয়ে যাচ্ছে।