ভোলায় মহানবীকে অবমাননার অভিযোগে বিক্ষোভ মিছিল

ভোলা জেলা সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে’র বিরুদ্ধে মহানবী (সা.)কে অবমাননার অভিযোগ এনে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে ভোলা সদরে এ বিক্ষোভ করা হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখা এ বিক্ষোভ মিছিল করেছে।

সেই বিক্ষোভ মিছিল থেকে গৌরাঙ্গ চন্দ্রকে গ্রেফতারের দাবি করা হয়েছে। তবে তিনি এসব পোস্ট দেননি বলে দাবি করেছেন। গৌরাঙ্গ বলছেন, তার ফেসবুক আইডি হ্যাক করে এসব ছড়ানো হচ্ছে।

ভোলা সদর মডেল থানায় গৌরাঙ্গ চন্দ্রের করা সাধারণ ডায়রী (জিডি) সূত্রে জানা যায়, গত ১০ সেপ্টেম্বর সাড়ে ৯টার সময় তার আইডি কে বা কাহারা হ্যাক করে। তিনি সম্ভাব্য সকল পদ্ধতিতে চেষ্টা করেও আইডিটি উদ্ধার করতে পারেননি। অজ্ঞাতনামা ব্যক্তি/হ্যাকার তার আইডি হ্যাক করে নাম পরিচয় ব্যবহার করে বিভিন্ন ধর্মবিরোধী ও উষ্কানীমূলক পোষ্ট দেয়াসহ সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি হতে পারে এমন তথ্যউপাত্ত শেয়ার করে। এজন্য তিনি থানায় জিডি করেন।

এরপর আজ ইসলামপন্থী সংগঠনের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে ৭২ ঘণ্টার মধ্যে দোষীদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

ভোলা সদর মডেল থানার ওসি জানিয়েছেন, দুঃষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। উক্ত আইডি দিয়ে ছড়ানো কন্টেন্টের বিষয়ে সবাইকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। কেউ গুজবে কান দিবেন না।