মেঘনার পাড়ে মেরিন ড্রাইভ, ওয়াচ টাওয়ার হবে: এমপি শাওন

 

মেঘনা নদী একসময় লালমোহন-তজুমদ্দিনের মানুষের জন্য দুঃখের কারণ হলেও এখন থেকে মেঘনা সৌন্দর্য দেবে বলে মন্তব্য করেছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী লালমোহন-তজুমদ্দিনের মানুষকে এতই ভালোবাসেন যে, কিছুদিন আগে ভোলা জেলার সবচেয়ে বড় প্রকল্প ১১শ’ কোটি টাকা মেঘনার তীর সংরক্ষণের জন্য দিয়েছেন। তজুমদ্দিন থেকে চরফ্যাশন পর্যন্ত মেঘনার তীরে মেরিন ড্রাইভ হবে। দু’টি ওয়াচ টাওয়ারও এই প্রকল্পের মধ্যে রয়েছে।

লালমোহনে শুক্রবার বিএনপি-জামায়াতের দেশব্যাপী নৈরাজ্য, সন্ত্রাসী ও ধ্বংসাত্মক কর্মকাণ্ড এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

এমপি শাওন বলেন, আগামী ১০০ বছরের ডেল্টা প্ল্যান অনুযায়ী আমরা মেঘনার তীরে স্থায়ী বাঁধ নির্মাণ করে, এর উচ্চতা আরও সাড়ে চার ফুট উঁচু করে ১৮ ফুট একটি রাস্তা হাসান নগর থেকে বেতুয়া পর্যন্ত মেরিন ড্রাইভ স্থাপন করব। আপনারা দেখবেন এই মেঘনার পাড়ে হাজার হাজার পর্যটক সৌন্দর্য দেখতে আসবে।

তিনি জানান, মেঘনা থেকে বঙ্গোপসাগর ঘুরে জেলেদের তেতুলিয়া নদীতে যেতে হবে না। বেতুয়া খাল দিয়ে, নাজিরপুর দিয়ে মেঘনার জেলেরা তেতুলিয়ায় আসতে পারবে, তেতুলিয়ার জেলেরা মেঘনায় যাবে।

এসময় প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দেওয়া বিএনপি-জামায়াতকে লালমোহন-তজুমদ্দিনের ৫ লাখ মানুষের পক্ষ থেকে দাঁতভাঙা জবাবের হুঁশিয়ারি দেন এমপি শাওন। বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে লালমোহন-তজুমদ্দিন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।