মেজর হাফিজের বিরুদ্ধে নিজ কর্মীদের নাজেহাল করার অভিযোগ

bhola pratidin_bhola protidin_ভোলা প্রতিদিন

মেজর (অব.) হাফিজের বিরুদ্ধে নিজ নির্বাচনী আসন ভোলা-৩ এর কর্মীদের নাজেহাল করার অভিযোগ করা হয়েছে। খোদ বিএনপির হাইকমান্ডের দেওয়া শোকজে তার বিরুদ্ধে এমন অভিযোগ আনা হয়েছে।

তবে মেজর হাফিজ ওই শোকজের জবাবে নিজ বাসায় করা সংবাদ সম্মেলনে বলেছেন, আমি কখনোই আমার নির্বাচনী এলাকায় বিএনপির কোনো কর্মীকে নাজেহাল করিনি, দলীয় কার্যক্রমেও নিষ্ক্রিয় করে রাখিনি। ২০০৮ সালের সংসদ নির্বাচনের পর কতিপয় বিএনপি কর্মী আওয়ামী লীগের সংসদ সদস্যের সাথে আঁতাত করে বিএনপি কর্মীদের উপর নির্যাতন শুরু করে। বিএনপি কেন্দ্রীয় কমিটি তখন লালমোহন ও তজুমদ্দিন থানায় দুই জন নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করে। এদের একজন রুহুল কবির রিজভীর স্বাক্ষর জাল করে চিঠি ইস্যুর কারণে বহিষ্কার হয়। এরা আওয়ামী লীগের সদস্য ছিল, বিএনপি ক্ষমতাসীন হওয়ার পর আমাদের দলে যোগ দিয়েছিলেন, দল ক্ষমতাচ্যুত হওয়ার পর আওয়ামী লীগে ফিরে যায়।

গত সোমবার বিএনপির এই ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে দেওয়া দলীয় শোকজে এমন গুরুতর অভিযোগ করা হয়। এর পরিপ্রেক্ষিতে আজ শনিবার ঢাকায় বনানীর নিজ বাসায় সংবাদ সম্মেলনে নিজের অবস্থান তুলে ধরেন মেজর হাফিজ।

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় আমি কোনো গ্রুপিং তৈরি করিনি, গোপন গ্রুপিং থাকলেও সকল নেতাকর্মী আমার প্রতি অনুগত রয়েছে। দলের মূল কমিটি এবং অঙ্গসংগঠনের কমিটি সমূহ গঠনতন্ত্র অনুসরণ করে কাউন্সিলরদের ভোটে গঠন করা হয়েছে।

মেজর হাফিজের দাবি, ভোলা জেলা বিএনপির কমিটিও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে ভোটাভুটির মাধ্যমে নির্বাচিত হয়েছে। আমি অনুরোধ জানাচ্ছি আমার নির্বাচনী এলাকায় যদি কোন নেতাকর্মী আমার নামে অভিযোগ করে, তাকে কেন্দ্রীয় কমিটিতে ডেকে জিজ্ঞাসাবাদ করা হোক। কেন্দ্র থেকে পাঠানো একটি টিম এলাকায় গিয়ে গোপনে তথ্য সংগ্রহ করলেই সত্য প্রকাশিত হবে।