রিজভীর শোকজে ‘অপমানিত’ মেজর হাফিজ

bhola pratidin_bhola protidin_ভোলা প্রতিদিন

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত শোকজ পেয়ে অত্যন্ত অপমানিত বোধ করছেন বলে মন্তব্য করেছেন দলের ভাইস চেয়ারম্যান ও ভোলা-৩ আসনের সাবেক সাংসদ মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ।

তিনি বলেছেন, দলের ভাইস চেয়ারম্যানকে একজন যুগ্ম মহাসচিব (আদিষ্ট না হয়েও) এমন কঠিন, আক্রমণাত্মক ভাষায় কৈফিত তলব করায় অত্যন্ত অপমানিত বোধ করছি। এখানে প্রটোকল ও সৌজন্যের ব্যাত্যয় ঘটেছে।

শনিবার রাজধানীর বনানীতে নিজ বাসায় ‘দায়িত্ব পালনে অপারগতা ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ সম্পর্কিত কারণ দর্শাও নোটিশ’ বিষয়ে সংবাদ সম্মেলন করেন মেজর হাফিজ।

এসময় তিনি বলেন, ব্যক্তি রুহুল কবির রিজভী একজন ভদ্র, নিষ্ঠাবান ও ত্যাগী নেতা, তার সাথে আমার সুসম্পর্ক রয়েছে, তার কাছ থেকে এ ধরনের চিঠি আশা করিনি।

ওই সংবাদ সম্মেলনে দলীয় নেতৃত্বের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করে শোকজে তার বিরুদ্ধে করা অভিযোগ সম্পর্কে বক্তব্য দেন বিএনপির সাবেক এই মন্ত্রী।

এতে বিএনপির প্রতিষ্ঠাতা মেজর জিয়াউর রহমান, দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের প্রতি আবারও নিজের আনুগত্য প্রকাশ করেন মেজর (অব.) হাফিজ উদ্দিন। এসময় বিএনপি নেতাকর্মীদের আত্মসমালোচনার আহ্বান জানান দলের এই নেতা।

এছাড়া ওয়ান ইলেভেন সরকারের সময় নিজের সংস্কারপন্থী হওয়ার বিষয়েও অবস্থান স্পষ্ট করেন মেজর হাফিজ। সেসময় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশনা মেনে দলকে ঐক্যবদ্ধ করতে ভূমিকা রাখার কথাও জানান জিয়াউর রহমানের অধীনে মুক্তিযুদ্ধ করা এই সাবেক সেনা কর্মকর্তা।