লালমোহনে কাউন্সিলর প্রার্থী ফরিদ মাস্টারের ‘ক্যাডার বাহিনীর তাণ্ডব’

আব্দুর রহমান নোমান: ভোলার লালমোহন পৌরসভা নির্বাচনে ১১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আলহাজ্ব মোখলেছ বকসির জনপ্রিয়তা দেখে আরেক কাউন্সিলর প্রার্থী এহসানুল হক ফরিদ মাস্টার বহিরাগত ক্যাডার বাহিনী নিয়ে এলাকায় তাণ্ডব চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

লালমোহনে এক সংবাদ সম্মেলনে এমনই অভিযোগ করেছেন মোখলেছ বকসি।

তিনি বলেন: বহিরাগত ক্যাডার বাহিনী নিয়ে কাউন্সিলর প্রার্থী ফরিদ মাস্টার ও মাসুদ প্রতিদিন এলাকায় মহড়া দিয়ে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে। ভোটারদের হুমকি ও ভয়ভীতি দেখিয়ে হয়রানি করছে।

মোখলেছ বকসি বলেন, আমাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য অব্যাহত হুমকি দিচ্ছে। বহিরাগত সন্ত্রাসী নিয়ে কাউন্সিলর প্রার্থী ফরিদের নেতৃত্বে মাসুদসহ প্রতিনিয়ত শোডাউন করে নির্বাচনী আচরণ বিধি লংঘন করে আসছেন। তাদের অবাধ বিচরণ, হুমকি ও আমার কর্মী সমর্থকদের মারপিট করার কারণে সহিংস হয়ে ওঠেছে নির্বাচনী পরিবেশ।

তিনি বলেন: গত ২৮ সেপ্টেম্বর ডালিম মার্কার প্রার্থী ফরিদ মাস্টার নিজে ও তার ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দক্ষিণ বালুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রের সামনে পাকা রাস্তার ওপর রাত আনুমানিক সাড়ে আটটার সময় অতর্কিত হামলা চালিয়ে আমার কর্মী ও সমর্থক ইউনুছ মাল, আমিন বকসি, রুহুল আমিন ও আমাকেসহ ১৪ জনকে গুরুতর আহত ও জখম করে। তাদেরকে লালমোহন হাসপাতালে নেয়া হলে সেখান থেকে গুরুতর আহতদের ভোলা সদর হাসপাতাল, বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হয়।

হামলার ঘটনার সঙ্গে পাঞ্জাবি মার্কার কাউন্সিলর প্রার্থী সাইদুল ইসলাম মাসুদ জড়িত রয়েছে বলে জানান তিনি। এসময় হুমকি ও বহিরাগতদের পদচারণার কারণে নির্বাচনী প্রচারণা চালাতে পারছেন না বলে সংবাদ সম্মেলনে জানান মোখলেছ বকসি।

তিনি আরও বলেন: আমার প্রতিদ্বন্দ্বী ডালিম মার্কার ফরিদ মাস্টার প্রকাশ্যে বলছে সে নাকি এক ভোট পেলেও কাউন্সিলর। তার নাকি ভোটারের দরকার নেই। ফরিদ আরো বলে যে, সে নাকি প্রশাসন ম্যানেজ করে বহিরাগত ক্যাডার বাহিনী দিয়ে কেন্দ্র দখল করে নেবে। ফরিদ মাস্টারের বাড়ির দরজায় কেন্দ্র হওয়ায় তার পক্ষে কেন্দ্র দখল করা সহজ হবে বলে সে প্রকাশ্যে বলছে।

কাউন্সিলর প্রার্থী আলহাজ্ব মোখলেছ বকসি সংবাদ সম্মেলনে বলেন: আমার প্রিয় নেতা লালমোহন-তজুমদ্দিনের জননেতা আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি’র বিশ্বস্ত কর্মী হিসেবে আমি শতভাগ আশাবাদী লালমোহন পৌরসভা নির্বাচন ভয় ভীতিহীন অবাধ সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। এখানে সুষ্ঠু ভোট গ্রহণ বলে আমি বিশ্বাস করি।

তিনি জানান: আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফরিদ মাস্টার সংবাদ সম্মেলনে আমার সম্পর্কে মিথ্যাচার করেছেন। তিনি বলেছেন, আমি নাকি হেলমেট বাহিনী এনেছি। প্রশাসনের কাছে আমার জোর অনুরোধ কোনো প্রার্থীকে না জানিয়ে গোপনে প্রতিদিন সকালে ও বিকালে এবং সন্ধ্যায় প্রশাসনের লোক সিভিলে ভাঙ্গাপোলে পাঠিয়ে তদন্ত করুন কার পক্ষে বহিরাগত ক্যাডার বাহিনী এলাকায় মহড়া দেয়। ভোট না থাকায় লোক ভাড়া করে এনে এলাকায় মহড়া দেয় ফরিদ মাস্টার ও মাসুদ। তাদের হেলমেট বাহিনী রয়েছে।

তিনি বলেন: ফরিদ মাস্টার ইতোপূর্বে নারী নির্যাতন মামলায় জেল খেটেছেন। সে জোরপূর্বক কাউন্সিলর হতে চায়। এলাকাবাসী জানে, আমি হাজী মানুষ। পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি। আমি ছোটবেলা থেকেই ব্যবসা করে আসছি। জনসেবা করি। আমি কারও বিরুদ্ধে অপপ্রচার চালাই না। আমি চাই শান্তিপূর্ণ নির্বাচন।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মোখলেছ বকসি বলেন: ডালিম মার্কার প্রার্থী ফরিদ মাস্টার অপর দুই কাউন্সিলর প্রার্থী আবুল হাসেম ও মাসুদকে বসিয়ে দিয়ে আমার বিরুদ্ধে মাঠে অপপ্রচার চালাচ্ছে। ফরিদ আরও একজন প্রার্থীকে বসানোর পায়তারা দিচ্ছে। এজন্য আমি সুষ্ঠু নির্বাচনের দাবি জানাই।