লালমোহনে বিদ্যুতের লাইন নিয়ে বিরোধের জেরে পিটিয়ে হত্যা

ভোলার লালমোহনে জাহাঙ্গীর হোসেন (৫০) নামের এক ঘাট শ্রমিককে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সন্ধ্যায় লালমোহন পৌর এলাকার ২নং ওয়ার্ডের মহিলা কলেজ রোডে এ ঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীর, লালমোহন লঞ্চঘাটের মোহরার হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছিল বলে জানা গেছে।

নিহতের স্ত্রী পারুল বেগম জানান, পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মনির হোসেন তাকে পিটিয়ে হত্যা করেন। পারুল বেগম এই হত্যাকান্ডের বিচার দাবী করেন।

পারুল আরও জানান, সাবেক কাউন্সিলর মনির হোসেনের শ্বশুর মানিক ইঞ্জিনিয়ারের পরিবারের সাথে ঘরের উপর দিয়ে বিদ্যুতের লাইন টানাকে কেন্দ্র করে জাহাঙ্গীরের সাথে বিরোধ চলছিল। সোমবার বিকেলে এ নিয়ে উভয় পরিবারের মধ্যে ঝগড়া হলে মানিক ইঞ্জিনিয়ারের স্ত্রী তার জামাতা সাবেক কাউন্সিলর মনির হোসেনকে খবর দেয়। খবর পেয়ে মনির হোসেন বেশ কয়েকজন ক্যাডার নিয়ে জাহাঙ্গীরকে ঘর থেকে টেনে নিয়ে বেধম মারধর করে। এতে ঘটনাস্থলেই মারা যায় জাহাঙ্গীর। শুধু তাই নয়, জাহাঙ্গীর অজ্ঞান হয়ে পরে থাকলেও তাকে বহু সময় ধরে ঘেরাও করে রাখে ক্যাডাররা।

এ বিষয়ে জানতে সাবেক কাউন্সিলর মনির হোসেনের সঙ্গে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তার বড় ভাই আক্তারুজ্জামান টিটব চেয়ারম্যান বলেন , জাহাঙ্গীর আগে থেকেই হার্টের রোগী ছিল। ঝগড়া ও ধাক্কাধাক্কির কারণে সে মারা যেতে পারে। তাকে কোনো মারধর করা হয়নি।

স্থানীয় ২ নং ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিন বলেন, খবর পেয়ে আমি পরিবারের সাথে কথা বলেছি।

লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশের সুরতহাল করেছে। এখনও কেউ লিখিত অভিযোগ দেয়নি।