লালমোহনে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

লালমোহন প্রতিনিধিঃ

লালমোহনে জোরপূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কালমা ইউনিয়নের বালুরচর গ্রামের ৬নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
জানা যায়, বালুরচর মৌজার এসএ ২১৬নং খতিয়ানে রেকর্ডীয় মালিক ছবর আলি পিং ওরমান আলি থেকে লালমোহন পৌরসভার ২নং ওয়ার্ডের মো. কামাল উদ্দিনের স্ত্রী মোসা. ফরিদা ইয়াসমিন বিগত ০২-০৫-১৯৯৫ইং তারিখে ২৮৩৩নং ছাফ কবলা দলিল মূলে ৭২ শতাংশ জমি কিনে শান্তিপূর্ণ ভোগ দখল করে আসছেন। ছবর আলির পুত্র আনিচল হক থেকে খরিদ করেছে বলে দাবি করে ছলেমান পিং আঃ মন্নান মুনাফ ঢালি, জসিম পিং ছলেমান, শরীফজান জং ছলেমান, মরজিনা, খলিল, হাসেম, ইয়ানুর, আঃ কালামসহ আরো কয়েকজন মিলে ফরিদা ইয়াসমিন ও তার স্বামী কামালকে বিভিন্নভাবে দীর্ঘদিন ধরে হয়রানি করতে থাকে।
উক্ত জমি নিয়ে উভয় পক্ষে সালিশি চলতে থাকে। ৯ এপ্রিল ছলেমান বিভিন্ন লোকজন নিয়ে জমিতে কেটে আড়া ধরে কলাগাছ রোপণ করে জোরপূর্বক জমি দখল করে।
কামাল জানান, যেখানে ছবর আলি নিজে আমার স্ত্রীকে ৭২ শতাংশ জমি দলিল দিয়েছেন, সেখানে ছবর আলির পুত্র আনিচলের নামে কাগজ তৈরি করে ছলেমান ও তার লোকজন আমাদের হয়রানি করতেছে। আমাদের অজান্তে ভুয়া জাল জালিয়াতি করে ইউনিয়ন ভূমি অফিসে একখানা নামজারি করেন। উপজেলা ভূমি অফিসে তল্লাশি করে এ নামজারির কোনো অস্তিত্ব পাইনি। আমরা বালুরচর মৌজার এসএ ২১৬ খতিয়ানে ১৯৯২-৯৩ সনের ৯৯/এল মোকদ্দমার ১২-০৩-১৯৯৩ইং তারিখের নামজারি বাতিলের আবেদন করছি। ছলেমান ও তার লোকজন আমাকে, আমার স্ত্রীকে ও আমার পুত্র তুহিনকে প্রাণ নাশের হুমকি দেয়। আমরা যাতে আমাদের দলিলের সম্পত্তি শান্তিপূর্ণ ভোগ দখল করতে পারি সেই মর্মে মাননীয় এমপি মহোদয়, প্রশাসন ও সালিশগণের সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করি।