বাগেরহাটে ভোলার আ.লীগ নেতা বিপ্লবের ছবিতে জুতাপেটা!

বাগেরহাটে ন্যাক্কারজনক এক ঘটনা ঘটিয়েছেন ছাত্রলীগ নেতাকর্মী ও শেখ তন্ময়ের অনুসারীরা। ভোলা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবের ছবিতে জুতা ও ঝাড়ুপেটা করে বিক্ষোভ করেছেন তারা।

সোশ্যাল মিডিয়া ফেসবুকে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, শেখ তন্ময়ের অনুসারী এবং বাগেরহাট জেলা ছাত্রলীগ নেতাকর্মীরা মইনুল হোসেন বিপ্লবের কুশপুত্তলিকা তৈরি করে সেই ছবিতে জুতা ও ঝাড়ুপেটা করছেন। এসময় তাদেরকে ভোলা জেলা আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদকের বিরুদ্ধে স্লোগান দিতেও দেখা যায়।

জানা যায়, এ ঘটনার সূত্রপাত ফেসবুকে ছড়িয়ে পড়া আরেকটি ভিডিওর জেরে। সেই ভিডিওতে বিপ্লব বলেছিলেন নেতাদের আত্মীয় স্বজনদের রাজনৈতিক ক্যারিয়ার ছাড়াই পদ-পদবী ও এমপি হওয়ার কথা। শেখ পরিবারের সন্তান হওয়ায় শেখ তন্ময় ছাত্র রাজনীতি ছাড়াই এমপি মনোনয়ন পেয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

একইভাবে প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের মৃত্যুর পর তার ছেলে এমপি মনোনয়ন পেয়েছেন বলে তিনি জানান। তারা পারিবারিক ঐতিহ্যে রাজনৈতিক ক্যারিয়ার গড়তে পারলে তোফায়েল আহমেদের সন্তান মইনুল হোসেন বিপ্লবও ছাত্র রাজনীতি ছাড়া কেন ভোলা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হতে পারবেন না, একটি সভায় প্রসঙ্গক্রমে এমন বক্তব্য রাখেন বিপ্লব।

এর জেরে বাগেরহাট ছাত্রলীগ নেতাকর্মীদের এমন ঘটনাকে ন্যাক্কারজনক বলে মনে করছেন ভোলা জেলা আওয়ামী লীগ নেতাকর্মীরা। তারা বলছেন, এখানে মইনুল হোসেন বিপ্লব শেখ তন্ময়কে অসম্মান বা অপমান করে কথা বলেননি। বরং প্রসঙ্গক্রমে বিষয়টি বলেছেন। এজন্য তোফায়েল আহমেদের সন্তানের ছবিতে জুতাপেটা করা সমীচিন নয়। এটা অতি উৎসাহীরা করে থাকতে পারে।